Dashboard বাংলাদেশ নৌবাহিনীতে 'কমিশন্ড অফিসার' পদে নিয়োগ বিজ্ঞপ্তি Category: Defence Source: Website Posted on: Thursday, April 19, 2018 Deadline: Thursday, June 28, 2018 ( Closed)

Share:

সরাসরি কমিশন্ড অফিসার পদে ২০১৯-এ ডিইও ব্যাচে যােগ দিন
১। ইঞ্জিনিয়ারিং ও ইলেকট্রিক্যাল শাখা - পুরুষ।

ক। বয়স: ০১ জানুয়ারি ২০১৯ তারিখে অনূর্ধ্ব ৩০ বছর (এফিডেভিট গ্রহণযােগ্য নয়)।
খ। শিক্ষাগত যােগ্যতা (ন্যূনতম): সরকার কর্তৃক স্বীকৃত স্বনামধন্য/পাবলিক প্রকৌশল | বিশ্ববিদ্যালয় হতে নেভাল আর্কিটেকচার/মেকানিক্যাল/ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং-এ স্নাতক/স্নাতক (সম্মান) {এসএসসি ও এইচএসসি উভয় পরীক্ষায় জিপিএ ৪.০০ এবং স্নাতক/স্নাতক (সম্মান) পরীক্ষায় সিজিপিএ ২.৫ (৪-স্কেলে)/২য় শ্রেণী} (উচ্চশিক্ষা সম্পন্নকারী প্রার্থীগণকে অগ্রাধিকার দেয়া হবে)।

গ। বৈবাহিক অবস্থা: অবিবাহিত।

ঘ। নিয়ােগ: চূড়ান্ত মনােনয়ন শেষে স্থায়ী কমিশন্ড অফিসার হিসেবে ‘এ্যাক্টিং সাব লেফটেন্যান্ট' পদে নিয়ােগ করা হবে।

ঙ। বিশেষ ভাতা: কমিশন প্রাপ্তির পর এককালীন ৫৯,১৫০/০০ (টাকা উনষাট হাজার একশত পঞ্চাশ) টাকা বিশেষ ভাতা (থােক অনুদান) দেয়া হবে।

২। শিক্ষা শাখা - পুরুষ ও মহিলা।

ক। বয়স: ০১ জানুয়ারি ২০১৯ তারিখে অনুর্ধ্ব ৩০ বছর (এফিডেভিট গ্রহণযােগ্য নয়)।

খ। শিক্ষাগত যােগ্যতা: (১) নিম্নবর্ণিত বিষয়ে সম্মান বা সম্মানসহ মাস্টার্স {এসএসসি ও এইচএসসি উভয় পরীক্ষায় ন্যূনতম জিপিএ-৪.০০ এবং সম্মান/মাস্টার্স পরীক্ষায় ন্যূনতম সিজিপিএ ২.৫ (৪-স্কেলে)/২য় শ্রেণী} (ক) মনােবিজ্ঞান (খ) গণিত (গ) ইংরেজি (ঘ) কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং (ঙ) রসায়ন (চ) পদার্থ (২) উল্লিখিত বিষয়ে ৪ বছর মেয়াদী স্নাতক (সম্মান) হতে হবে {চাকুরীর বাস্তব অভিজ্ঞতা সম্পন্নকারী প্রার্থীগণকে অগ্রাধিকার দেয়া হবে।

গ। বৈবাহিক অবস্থা: অবিবাহিত/বিবাহিত।

ঘ। নিয়ােগ: চূড়ান্ত মনােনয়ন শেষে ‘এ্যাক্টিং ইন্ট্রাক্টর সাব লেফটেন্যান্ট পদে স্বল্প মেয়াদী কমিশনে ৫ বছরের জন্য নিয়ােগ করা হবে। পরবর্তীতে অফিসারের আবেদন ও কর্তৃপক্ষের বিবেচনায় বিধি অনুযায়ী চাকুরি বর্ধিত/স্থায়ী নিয়ােগ প্রদান করা হবে।

ঙ। বিশেষ ভাতা: কমিশন প্রাপ্তির পর এককালীন ৪২,২৫০/০০ (টাকা বিয়াল্লিশ হাজার দুইশত পঞ্চাশ) টাকা বিশেষ ভাতা (থােক অনুদান) দেয়া হবে ।
 

বাংলাদেশ নৌবাহিনীতে